1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

খুলনা তেরখাদায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাল্য বিবাহ বন্ধ,জেল ও জরিমানা

  • আপডেট সময়ঃ শনিবার, ২০ আগস্ট, ২০২২
  • ৫৫২ জন দেখেছেন

মোঃরজিবুল ইসলাম,ব্যুরো প্রধান(খুলনাবিভাগ):-খুলনার তেরখাদা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামানের নেতৃত্বে ৭ম শ্রেণিতে পড়ুয়া এক মাদ্রাসা শিক্ষার্থীর বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে।গত বৃহস্পতিবার দুপুরে তেরখাদা উপজেলার ইখড়ি চড়পাড়া এলাকায় অভিযান চালিয়ে ১২ বছর বয়সী ওই কিশোরীর বিবাহ বন্ধ করেন।

এসময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কনের মাতা ও পাত্রের অভিভাবককে জেল, জরিমানা করেন। উপস্থিত সকলকে বাল্য বিবাহের কুফল সম্পর্কে অবহিত করার সাথে সাথে বাল্য বিবাহের ঘটনা ঘটলে তাকে অবহিত করার অনুরোধ করেন তিনি।

তবে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে কনের পিতা, বর ও বরের পিতা পালিয়ে যায়। বাল্য বিয়ের পিড়িতে বসতে যাওয়া ওই কিশোরীর বয়স ১২। সে স্থানীয় একটি মাদরাসায় পড়াশুনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বিয়ে বাড়িতে হাজির হয় ইউএনও (উপজেলা নির্বাহী কর্মকর্তা), সাথে সাথে শুরু হয় চোর পুলিশ খেলা, মুহুর্তের মধ্যে শফিকুল কাজী তার কন্যা আদরী খাতুন (১২) কে নিয়ে এবং আব্দুর রশিদ তার ছেলেকে নিয়ে পালিয়ে যায়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের চাপের মুখে সেখানে হাজির হয় মেয়ের মা খুকু মনি ও ছেলের খালাত ভাই আলম।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ মোতাবেক মেয়ের মা কে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং ছেলের খালাতো ভাইকে ৮ মাসের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন, বাল্য বিবাহ নিরোধে এ অভিযান অব্যহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ নাজমুল হক,ইউপি চেয়ারম্যান এম আলমগীর হোসেন ও থানার এস আই মোঃ মনিরুজ্জামান।

শেয়ার করুন

আরো দেখুন......